Tue. Aug 20th, 2019

News247BD.com

Get your daily news

১ জুলাই থেকে গুয়াহাটি-ঢাকা সরাসরি ফ্লাইট

1 min read

১ জুলাই চালু হচ্ছে গুয়াহাটি-ঢাকা সরাসরি ফ্লাইট। ভারতের বেসরকারি উড়োজাহাজ পরিবহন সংস্থা স্পাইসজেট ৫৫ মিনিটের এই আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করবে।

গুয়াহাটি-ঢাকা বিমান পরিষেবা চালুর সিদ্ধান্তে খুশি উত্তর-পূর্ব ভারত। গুয়াহাটি থেকে ঢাকায় সরাসরি উড়োজাহাজ চলাচলের ফলে ভারতের উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলোর সঙ্গে বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক উন্নতির পাশাপাশি বাড়বে পর্যটনের সম্ভাবনাও।

স্পাইসজেট সূত্রের খবর, ১ জুলাই থেকে প্রতিদিন গুয়াহাটির গোপীনাখ বড়দলৈ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতীয় সময় বেলা ১১টা ৫৫ মিনিটে ছাড়বে ফ্লাইটটি। আবার ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হবে বাংলাদেশ সময় ১টা ৪০ মিনিটে। প্রাথমিকভাবে গুয়াহাটি থেকে ঢাকা একক পথে করসহ ভাড়া ৩ হাজার ৩৫৫ রুপি। ইতিমধ্যেই গুয়াহাটি-ঢাকা টিকিট বুকিং শুরু হয়েছে।

বেসরকারি এই উড়োজাহাজ সংস্থাটি বর্তমানে ভারতের ২২টি শহরে ৪৬টি ফ্লাইট পরিচালনা করে। ২০ জুন আরও ১৪টি শহরে সরাসরি উড়বে স্পাইসের উড়োজাহাজ।

গুয়াহাটি থেকে ঢাকা সরাসরি ফ্লাইট চালুর বিষয়ে ফ্রেন্ডস অব বাংলাদেশের সৌমেন ভারতিয়া প্রথম আলোকে বলেন, ‘উত্তর-পূর্ব ভারতের সবচেয়ে বড় রাজ্য আসাম। সম্প্রতি এখানে বাংলাদেশের সহকারী হাইকমিশন অফিসও খোলা হয়েছে। সরাসরি ফ্লাইট চলাচল খুব ভালো সিদ্ধান্ত।’ তাঁর মতে, এর ফলে অসমিয়াদের সঙ্গে বাঙালিদের সম্পর্ক আরও ভালো হবে। বাড়বে ব্যবসা-বাণিজ্য, পর্যটনও। উভয় দেশই উপকৃত হবে বলে ভারতিয়া মনে করেন।

আগরতলায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার কিরীটী চাকমা প্রথম আলোকে বলেন, ‘এটি খুবই ইতিবাচক সিদ্ধান্ত। এর ফলে সংযোগ বাড়বে। আর সংযোগ বাড়লে সম্পর্কেরও উন্নতি হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.