Published On: Mon, Jul 23rd, 2018

সমাজসেবা অধিদপ্তর নেবে ৯৬০ জন

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সমাজসেবা অধিদপ্তরে ৭টি পদে মোট ৯৬০ জন লোক নেওয়া হবে বলে বিভিন্ন পত্রিকায় সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

সব জেলার প্রার্থীই এ নিয়োগে আবেদনের সুযোগ পাবেন। এসব পদে আবেদন করা যাবে ২৯ জুলাই পর্যন্ত।

পদগুলোর মধ্যে হাউস প্যারেন্ট কাম টিচার পদে ১৩ জন, সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর (স্থায়ী রাজস্ব) পদে ১০ জন, ফিল্ড সুপারভাইজার (স্থায়ী রাজস্ব) পদে ৫০ জন, সমাজকর্মী (ইউনিয়ন) পদে ৪৬৩ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক (স্থায়ী রাজস্ব) পদে ১৫৭ জন, গাড়িচালক (স্থায়ী রাজস্ব) পদে ১২ জন এবং অফিস সহায়ক (স্থায়ী রাজস্ব) পদে ২৫৫ জনকে নিয়োগ করা হবে।

হাউস প্যারেন্ট কাম টিচার পদে আবেদন করতে হলে প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রিসহ ব্যাচেলর অব স্পেশাল এডুকেশন ডিগ্রি পাস হতে হবে। সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর পদের প্রার্থীদের অনুমোদিত যেকোনো শিক্ষাবোর্ড থেকে এইচএসসি বা সমমান পাস থাকতে হবে।ফিল্ড সুপারভাইজার পদের প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম দ্বিতীয় শ্রেণির স্নাতক ডিগ্রি পাস হতে হবে। এ পদের প্রার্থীদের কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। সমাজকর্মী (ইউনিয়ন) পদের প্রার্থীদের কোনো স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম দ্বিতীয় বিভাগে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের প্রার্থীদের স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। গাড়িচালক পদের প্রার্থীদের অষ্টম শ্রেণি পাস হতে হবে। হালকা ও ভারী যানবাহন চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অফিস সহায়ক পদের প্রার্থীদের কোনো স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম দ্বিতীয় বিভাগে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সাধারণ পদের প্রার্থীদের বয়স ১-৭-২০১৮ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে পদভেদে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিল থাকবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এসব পদে আবেদন করতে হলে প্রার্থীকে http://dss.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে প্রয়োজনীয় তথ্য দিয়ে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়মানুযায়ী অনলাইনে আবেদন করতে হবে।

প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণের সময় শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত সব প্রকার মূল/সাময়িক সনদপত্র, অভিজ্ঞতা (প্রযোজ্য ক্ষেত্রে) সনদের সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্র/ জন্মনিবন্ধন সনদপত্রের সত্যায়িত কপি, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র, প্রথম শ্রেণি গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্র, শারীরিক প্রতিবন্ধী, এতিম, ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট এবং মুক্তিযোদ্ধা কোটায় প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পিতা-মাতার মুক্তিযোদ্ধা সনদপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে।

এসব পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন http://dss.teletalk.com.bd এই লিংকের মাধ্যমে। নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যাবে: http://www.dss.gov.bd/site/view/notification_circular এই ঠিকানায়।

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>