Published On: Tue, Aug 28th, 2018

এশিয়া কাপেই ভুবনেশ্বরকে দলে পাচ্ছে ভারত

আগামী মাসে এশিয়া কাপের আগেই ভারতের পেসার ভুনেশ্বর কুমারকে ফিট ঘোষণা করা হল। তিনি দেশে চার দলের টুর্নামেন্টে ভারত এ দলের হয়ে খেলবেন। চারদলীয় এই টুর্নামেন্টে ২৯ আগস্ট দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে পরের ম্যাচে খেলতে দেখা যাবে তাকে। এই ম্যাচে নিজের ফিটনেসের প্রমাণ দেবেন তিনি।

ভারতীয় দলের চলতি ইংল্যান্ড সফরে তৃতীয় একদিনের ম্যাচে চোট পেয়েছিলেন ভুবি। কোমরে চোটের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে দল থেকে ছিটকে যান তিনি। লন্ডন টেস্টের পর তাকে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে পাঠিয়ে দেওয়া হয়। প্রথমে জানা গিয়েছিল, চার সপ্তাহের মধ্যে ফিট হয়ে মাঠে ফিরবেন ভুবি। কিন্তু এরপরও চোট না সারায় তাকে সিরিজের বাকি দুটি টেস্টের স্কোয়াডে আর রাখা হয়নি।

এই চোটের জন্যই নিদাহাস ট্রফি ও আফগানিস্তানের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট ম্যাচেও দলের বাইরে ছিলেন ভুবনেশ্বর।

ইংল্যান্ড সফরে আয়ারল্যান্ডেক বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জাসপ্রিত বুমরাহ জোট পাওয়ায় ধাক্কা খেয়েছিল ভারতীয় শিবির। এর জের কাটতে কাটতে না কাটতেই চোট পান ভুবি। দুই নির্ভরযোগ্য বোলারের অভাব অনুভব করেছে টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ হারতে হয় ভারতকে। এরপর প্রথম দুটি টেস্টেও হেরে যায় বিরাট কোহলির দল। তৃতীয় টেস্টে দলে ফেরেন বুমরাহ। ওই টেস্ট জিতে সিরিজের লড়াইয়ে ফিরে এসেছে ভারত।

এশিয়া কাপের দলে ফিট ভুবিকে পাওয়া মানে ভারতের পেস আক্রমণের ক্ষেত্রে সমস্যার নিরসন ঘটবে।

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>