Published On: Wed, Aug 29th, 2018

পুলিশ কর্মকর্তারা ‘সামারি বিজনেস’ করলে চাকরি থাকবে না

পুলিশের ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বলেছেন, চলমান মাদক বিরোধী অভিযান কিংবা অন্য কোনো অভিযানে যদি কোনো পুলিশ কর্মকর্তা ‘সামারি বিজনেস’ (অর্থের বিনিময়ে ধরা-ছাড়া বাণিজ্য) করে তাহলে তার চাকরি থাকবে না। পুলিশ বিভাগে এ ধরনের কর্মকর্তা কিংবা কনস্টেবলের প্রয়োজন নেই।

শেরপুরে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি একথা বলেন। বুধবার সন্ধ্যায় শেরপুর পুলিশ অফিসের সভাকক্ষে জেলার উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা এবং ৫ উপজেলার ওসি’র উপস্থিতিতে এ মতবিনিময় সভাটি অনিুষ্ঠিত হয়।

এ সময় তিনি এ ধরনের সামারি বিজনেসের কোনো ঘটনা জানলে সাথে সাথে তার সঙ্গে যোগাযোগ করার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান। পুলিশ সুপারকেও এ বিষয়ে কড়া নির্দেশনা প্রদান করেন।

ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বলেন, আসন্ন সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী ১ সেপ্টেম্বর থেকে দেশে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার এবং সন্ত্রাস বিরোধী অভিযান শুরু হবে। এ ধরনের অপরাধীরা যার পরিচয়ই বহন করুক না কেন, তাদেরকে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। এ ছাড়া জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার দিনে যেন কোনো বিশেষ মহল অরাজকতা সৃষ্টি করতে না পারে, সেজন্য সর্বোচ্চ সতর্কাবস্থাও আরোপ করা হবে।

তিনি বলেন, ফেসবুক বা অন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো উসকানিমূলক স্ট্যাটাস দিয়ে কোনো বিশেষ চক্র যেন জনমনে বিভ্রান্তি সৃষ্টি করতে না পারে সেদিকেও নজরদারি রাখা হয়েছে। এ জন্য প্রতিটি জেলায় খোলা হয়েছে বিশেষ সেল। মাদকবিরোধী অভিযানসহ সামাজিক বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে নিয়মিত কার্যক্রমও পরিচালিত হবে।

সাংবাদিকরা এ সময় শেরপুর জেলা পুলিশের শহরের যানজট নিয়ন্ত্রণ, মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ স্মরণে ৩০ হাজার বৃক্ষরোপনের উদ্ভাবনী কার্যক্রমের ফলে জনমনে পুলিশ সম্পর্কে ইতিবাচক ধারণা সৃষ্টি হয়েছে বলে ডিআইজকে অবহিত করেন। এ ছাড়া ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও জুয়াবিরোধী আলোচনা সভা এবং কমিউনিটি পুলিশিং কমিটির পথবিতর্ক গণসচেতনতা সৃষ্টিতে ভুমিকা রাখছে বলেও উল্লেখ করেন।

এ সময় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের বিদায়ী সভাপতি রফিকুল ইসলাম আধার, বিদায়ী সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, নবনির্বাচিত সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক কাকন রেজা, সিনিয়র সাংবাদিক সঞ্জীব চন্দ বিল্টু, দেবাশীষ ভট্টাচার্য, হাকিম বাবুল, আলমগীর হোসেন, রেদওয়ানুল হক আবীর, মহিউদ্দিন সোহেল, জিএইচ হান্নান প্রমুখ।

About the Author

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>